Recent Posts

LightBlog

Breaking

Tuesday, November 29, 2016

ব্রাজিলিয়ান ফুটবল দল নিয়ে বিমান বিদ্ধস্ত

কলম্বিয়ায় ৭২ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্তের খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। প্রাথমিক এ বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। জ্বালানি সংকটের কারণে স্থানীয় সময় রাত সোয়া ১০টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়।
বিমানে যাত্রী ছিলেন মোট ৭২ জন (তবে কোনো কোনো সংবাদমাধ্যম ও সমর্থিত-অসমর্থিত সূত্র যাত্রীর সংখ্যা ৮১ বলে জানিয়েছে)। যাত্রীদের মধ্যে ব্রাজিলের একটি ফুটবল দলও ছিল। ফুটবল দলটি কলাম্বিয়ার একটি আঞ্চলিক টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে খেলতে যাচ্ছিল। পথিমধ্যে মেডেলিন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি বিধ্বস্ত হয়।
মেডেলিনের মেয়র ফ্রেডরিখ গুইতারেজ জানিয়েছেন, বিধ্বস্ত বিমানটিতে জীবিত যাত্রী থাকতে পারেন। অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারীরা ঘটনাস্থলে যাচ্ছেন। তবে এখনো এটা পরিষ্কার হয়নি ঠিক কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।
মেডেলিন বিমানবন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, বলিভিয়া থেকে ছেড়ে আসা বিমানটিকে ব্রাজিলের একটি ফুটবল দলের সদস্যরাও ছিলেন। তবে এতে ব্রাজিলের জাতীয় ফুটবল দলের কোনো খেলোয়াড় ছিলেন কিনা তা এখনো নিশ্চত হওয়া যায়নি।
দক্ষিণ ব্রাজিল থেকে আসা ফুটবল দলটির নাম চাপেকোয়েনসে সকার টিম। দলটি বুধবার মেডেলিনে অনুষ্ঠেয় কোপা সুদামেরিকা টুর্নামেন্টের ফাইনালে অ্যাতলেতিকো ন্যাশনালের বিরুদ্ধে খেলত।

No comments:

Post a Comment