Recent Posts

LightBlog

Breaking

Monday, November 28, 2016

বলিউডে নগ্নতা সবসময় ছিল: রাধিকা আপ্তে

শুধু বিকল্প ধারাই নয়, মূল ধারার বহু চলচ্চিত্রে অভিনয় করে নাম করেছেন রাধিকা আপ্তে। ভারতের পুনেতে জন্মগ্রহণকারী এ অভিনেত্রী হিন্দি, বাংলা, মারাঠি, তেলেগু ও মালায়ালাম চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০০৫ সালে তিনি বলিউডে অভিনয় শুরু করেন। সম্প্রতি রাধিকা জবাব দিয়েছেন বেশ কিছু প্রশ্নের।
১. কোনো অভিনেত্রীর দেখতে আবেদনময়ী হওয়া আপনি কতটা গুরুত্বপূর্ণ মনে করেন?
এটা নির্ভর করে দেখতে আবেদনময়ী বলতে আপনি কী বুঝাতে চাইছেন। আমি মনে করি আপনি যখন কাজের গভীরে প্রবেশ করবেন এবং আপনি আত্মবিশ্বাসী ও কঠোর পরিশ্রম করতে আগ্রহী, আর আপনি যদি এ ব্যাপারে সৎ হন তাহলে আপনি একটি প্রভাব বলয় সৃ্ষ্টি করতে সক্ষম হবেন। আর ওই প্রভাব বলয়টিই আমার কাছে আবেদনময়ী।
২. নিজেকে আপনি কতটা হট মনে করেন?
কাউকে নিজের সম্পর্কে এই ধরনের প্রশ্ন করার উচিৎ নয়। অন্যদের জিজ্ঞেস করুন আমি কতটা হট। আমি জানি না। কোনো দিন এ ক্ষেত্রে আমার স্কোর থাকে ০ থেকে ২। আবার কোনোদিন আমার স্কোর লাফিয়ে একেবারে ১২-তে ওঠে।
৩. বর্তমানে যে প্রচুর সংখ্যক অভিনেত্রী আছে তাদের মধ্যে কাকে আপনি সবচেয়ে হট বলে অনুভব করেন?
ওহ ম্যান! প্রচুর হট অভিনেত্রী আছেন। কখনো কখনো দিপিকাকে আমার সবচেয়ে হট বলে মনে হয়। যাকে আমি খুবই জাঁকালো এবং সুন্দরী বলেই গণ্য করি। আবার কখনো কঙ্গনা রানাউতকে আমার খুব হট মনে হয়।
৪. আপনার কি মনে হয় আজকাল শরীর দেখানোই বলিউডে জায়গা করে নেওয়ার উপায় হয়ে উঠছে?
কবে এমনটা ছিল না? বলিউডে সবসময়ই দুটি দিক ছিল। আর শরীর প্রদর্শনের বিষয়টিও সবসময়ই ছিল।
৫. কিন্তু আপনি কি এ ব্যাপারে একমত পোষণ করবেন না যে, আজকাল শরীর প্রদর্শনের হার বেড়ে গেছে?
আমি দ্বিমত পোষণ করি। আজকাল হয়তো শরীরের বিশেষ কোনো অঙ্গ প্রদর্শন করলে দর্শকরা চিৎকার করে উঠেন “ওহ মাই গড!” ১০ বছর আগে হয়তো অন্য কোনো অঙ্গ দেখে দর্শকরা একই প্রতিক্রিয়া ব্যক্ত করতেন। ফলে বিষয়টি আসলে একই আছে। তবে দর্শকরা সত্যিকার অভিনয় শিল্পীদেরও কদর করতে জানেন।
৬. চিত্রনাট্যের প্রয়োজনে যদি কোনো দৃশ্যে পুরোপুরি নগ্ন হওয়ার দরকার পড়ে তাহলে আপনি কি তা করবেন?
অবশ্যই। আমি এর আগেও নগ্ন হয়েছি। নগ্ন হওয়ার বিষয়ে আমার কোনো সমস্যা নেই।
৭. শরীর প্রদর্শন করতে হবে বলে কি আপনি কখনো কোনো সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন? বা ভবিষ্যতে কি এমনটা করবেন?
শরীর প্রদর্শন আর নগ্নতার মধ্যে পার্থক্য আছে। যদি গল্পের প্রয়োজনে নগ্নতা আবশ্যক হয় এবং আমার মৌলিক নীতির সঙ্গে সাংঘর্ষিক না হয় তাহলে আমার কোনো সমস্যা নেই।
৮. আপনি কি কখনো কোনো পুরুষ বা নারী পরিচালকের হাতে কাস্টিং-কাউচের খপ্পরে পড়েছেন? পড়লে তা কীভাবে মোকাবিলা করেছেন?
আসলে আমি কখনোই এ ধরনের সমস্যার মুখোমুখি হইনি। কোনো পুরুষ বা নারী পরিচালক কখনোই আমাকে সিনেমায় অভিনয়ের সুযোগ দেওয়ার বিনিময়ে দৈহিক সম্পর্ক করতে চাননি।
৯. কোনো সমকামি কি কখনো আপনার পিছু তাড়া করেছেন? এমন পরিস্থিতিতে পড়লে আপনি কীভাবে তা মোকাবেলা করবেন?
হ্যাঁ, অসংখ্যবার এমনটা ঘটেছে। তবে আলাদা করে কেন শুধু সমকামিদের কথাই বলব। অন্যদের কথা বলব না কেন। একজন সমকামিকেই কেন শুধু ভিন্ন চোখে দেখতে হবে? বিষমকামি এবং উভকামিরাও আমার পিছু তাড়া করেছেন। কোনো সমকামি যখন আমার সঙ্গে প্রেম করতে চান আমি লজ্জায় লাল হয়ে যাই। বিষয়টি আমার কাছে বেশ মনোমুগ্ধকর লাগে। আমি নিজেও খুবই আলাপি মেয়ে। ফলে কেউ আমার সঙ্গে প্রেম করতে আসলে আমিও তাদের সঙ্গে পাল্টা খাতির জমানোর চেষ্টা করি।

No comments:

Post a Comment