Recent Posts

LightBlog

Breaking

Monday, November 28, 2016

মোহালির নিয়ন্ত্রনে ভারত


ভারতের লেজের ঝাপ্টায় বেসামাল ইংল্যান্ড। ফিফটি পেলেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও জয়ন্ত যাদব। অর্থাৎ ৭, ৮ ও ৯ নম্বর ব্যাটসম্যান। ভারতের টেস্ট ইতিহাসে লেজের তিন ব্যাটসম্যানের ফিফটি এবারই প্রথম। বিরাট কোহলির দল ৪১৭ রানে অলআউট হওয়ার পর অশ্বিনের ঘূর্ণিতে আবারও টালমাটাল ইংল্যান্ড। তারা দিন শেষ করেছে ৪ উইকেটে ৭৮ রানে। ৩টি উইকেটই অশ্বিনের। অ্যলিস্টার কুকের দল এখনো পিছিয়ে ৫৬ রানে। তাই আজ মোহালির চতুর্থ দিনটা নিয়ন্ত্রণ নিয়েই শুরু করবে ভারত।
ইংল্যান্ডের ২৮৩ রানের জবাবে ১৫৬ রানে ৫ উইকেট হারিয়েছিল ভারত। বিরাট কোহলির ৬২-তে সামলায় সেই ধাক্কা। তিনি ফেরার পর সপ্তম উইকেটে গতকাল রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ৯৮ রানের জুটিতে পায় লিড নেওয়ার ভিত্তি। ৭২ করে অশ্বিন ফেরেন বেন স্টোকসের বলে। এরপর অষ্টম উইকেটে জয়ন্ত যাদবের সঙ্গে জাদেজা গড়েন ৮০ রানের জুটি। ক্যারিয়ার সেরা ৯০ করা জাদেজাকে ফেরান আদিল রশিদ। জয়ন্ত যাদবের ৫৫ আর উমেশ যাদবের ১২তে চা বিরতির সময় ভারত অলআউট ৪১৭-তে। বেন স্টোকস ৫ আর আদিল রশিদের উইকেট ৪টি।
হাসিব হামিদ চোট পাওয়ায় অ্যালিস্টার কুকের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন জো রুট। রুট শেষ পর্যন্ত অপরাজিত ৩৬ রানে। তবে ফিরে গেছেন কুক (১২), মঈন আলী (৫), জনি বেয়ারস্টো (১৫) ও বেন স্টোকস (৫)। রিভিউয়ের সুবাদে দুইবার বেঁচে যাওয়া কুক বোল্ড হন অশ্বিনের বলে। মঈন আলী নেমেছিলেন তিনে। তাতে ১ থেকে ৯ পর্যন্ত সব পজিশনে ব্যাট করার অভিজ্ঞতা হলো তাঁর। মঈনের পর দিনের শেষ ওভারে অশ্বিন ফেরান বেন স্টোকসকে। এর আগে কোহলিকে ফেরানোর উদ্‌যাপনটা স্টোকস করেছিলেন মুখে আঙুল দিয়ে গ্যালারিকে চুপ করতে বলে। তাই হয়তো স্টোকস ফেরার পর মুখে আঙুল কোহলিরও! ক্রিকইনফো
ইংল্যান্ড : ২৮৩ ও ৩৮ ওভারে ৭৮/৪ (রুট ৩৬*, বেয়ারস্টো ১৫, কুক ১২; অশ্বিন ৩/১৯, জয়ন্ত ১/১২)।
ভারত : ১৩৮.২ ওভারে ৪১৭ (জাদেজা ৯০, অশ্বিন ৭২, কোহলি ৬২, জয়ন্ত ৫৫; স্টোকস ৫/৭৩, রশিদ ৪/১১৮)।

No comments:

Post a Comment